দেখে নিন কিভাবে Snapseed দিয়ে ছবি ইডিট করবেন

Ads Inside Post

দেখে নিন কিভাবে Snapseed দিয়ে ছবি ইডিট করবেন

আসসালামু আলাইকুম বন্ধুরা!

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন।

আমি আজকে আপনাদের কাছে নিয়ে এসেছি একটা অসাধারণ বিষয় নিয়ে । বিষয়টা হচ্ছে যে ছবি ইডিট। আমার অনেকই মনে করি ছবি ইডিট একটা সহজ বিষয়। কিন্তু ছবি ইডিট আমার যতটা সহজ মনে করি ঠিক ততটা সহজ না। আবার অনেকই এটা মনে করেন যে ছবি ইডিট করার জন্য দরকার কম্পিউটার বা ল্যাপটপ , হুম এসব জিনিস থাকলে ভালো হয়। কিন্তু আমার কিভাবে মোবাইল ফোন এর মাধ্যমে ছবি ইডিট করব। এর জন্য দরকার ভালো অ্যাপ । আর এই সব অ্যাপ আপনারা সবাই Google Play Store এ পেয়ে যাবেন ।তারপরও আমি আপনাদের সুবিধার্থে লিংক দিয়ে দিলাম

Snapseed app link

আর সব ধরনের অ্যাপ দিয়ে ভালো ইডিট হয় না। ভালো ইডিট করার জন্য কিছু ভালো অ্যাপ আছে ।

যেমন ভালো অ্যাপ এর মধ্যে আছে : Snapseed, Picsart , Light room, Photoshop, এসব অ্যাপ দিয়ে আপনারা খুব ভালো ও সহজ ভাবে ছবি ইডিট করতে পারবেন।

আমি আপনাদের কে শুধু Snapseed app দিয়ে কিভাবে আপনারা ইডিট করবেন তা বলব। কারণ Photoshop app কম্পিউটার বা ল্যাপটপ এর জন্য ভালো। আর কম্পিউটার বা ল্যাপটপ সবার কাছে নেই। আমি চাই সবাই যেন সহজ ভাবে ইডিট শিখতে পারি। আমি Picsart আর Lightroom দিয়ে কোনো প্রকার ব্যাখা দিবনা কারণ এই দুইটি app সব ফোন এ সাপোর্ট করে না এ সব app এর জন্য ফোন এর version ( 9.0) এর চেয়ে বেশি লাগে। আর সবার ফোন এর version এত বেশি হয় না। কিন্তু Snapseed app সব ধরনের ভালো ফোন এ সাপোর্ট করে। এই app টা দিয়ে আপনারা খুব সহজে ছবি ইডিট করতে পারবেন । আর এই app তা মাত্র ২৪ MB.। এই অ্যাপটা তে অনেক ধরনের Tools আছে। আপনারা যদি এই tools গুলো ভালো ভাবে ব্যবহার করেন তাহলে আপনারা খুব ভালো ভাবে ছবি ইডিট করতে পারবেন। যদি আপনাদের মধ্যে কারো কাছে ভালো ফোন বা কম্পিউটার থাকে তাহলে আপনারা Photoshop, picsart, Lightroom দিয়েও ছবি ইডিট করতে পারবেন । আপনারা কিভাবে Snapseed দিয়ে ছবি ইডিট করবেন ? Snapseed দিয়ে আপনারা কি কি ধরনের ইডিট করতে পারবেন ? নিচে কয়েকটা পয়েন্ট দিয়েছি সেগুলো সবাই ভালো মতো পড়ুন তাহলে আপনি খুব সহজে যেকোনো ছবি এডিট করতে পারবেন।

চলুন বন্ধুরা নিচের পয়েন্টগুলো কয়েকটা দেখে নেওয়া যাকঃ

1.
Snapseed এর tools এর মধ্যে একটি tune image,,,, এই tools দিয়ে আপনারা আপনার ছবির উজ্জ্বলতা,, রং বৃদ্ধি,, করতে পারেন।

2.
Details tools দিয়ে আপনারা নিজের ছবি একটু summoth করতে পারেন।

3.
Snapseed দিয়ে আপনারা একটা মোবাইল ফোন এর তোলা ছবি কিছুটা Dslr এর মতো করতে পারবেন। এর জন্য আপনাদের Snapseed tools এর lens blur option এ যেতে হবে ।

4.
আপনারা যদি আপনার ছবির মুখ টা সাদা করতে চান তাহলে আপনাদের কে Tools এর brush option এ যেতে হবে।

5.
আপনি যদি ছবিটা কে একটু ছোট বা সাইজ অথবা আঁকাবাঁকা করতে চান তাহলে আপনাকে crop option এ যেতে হবে ।

6.
আপনার মুখে যদি কোনো দাগ অথবা ব্রোন থাকে তাহলে সেই দাগ বা ব্রোন সরানোর জন্য আপনাকে Snapseed tools এর Healing option এ যেতে হবে এই অপশনে গিয়ে আপনার মুখের সব দাগ রিমুভ করতে পারবেন।

7.
যদি আপনার কোন ছবি ব্রাইট না আসে অথবা অন্ধকার আসে তাহলে আপনারা Drama option এ গিয়ে একটা ছবি কে অন্ধকার বা উজ্জ্বল করতে পারবেন ।

8.
আপনারা Vintage option এ গিয়ে ছবির বিভিন্ন ধরনের কালারিটি উপর নিচে করতে পারবেন।

9.
আপনারা যদি ছবির মাঝে কিছু লিখতে চান তাহলে আপনাদেরকে text option এ যেতে হবে। আপনারা সেখানে আপনার ইচ্ছা মত যেকোনো লেখা লিখতে পারবেন। লেখার পর সেই লেখাটাকে ছোট বা বড় সাইজের করতে পারবেন। সেই লেখার রং পাল্টাতে পারবেন। ছবির যেকোনো জায়গায় সেটা বসাতে পারবেন।

10.
আপনারা যদি আপনার ছবিটা কে ঘুরাঘুরি করেতে চান তাহলে আপনাকে Snapseed tools এর Rotate option এ যেতে হবে। সেখান থেকে আপনারা ছবিটা কে আপনার ইচ্ছা মতো ঘুরাঘুরি করে সাজাতে পারবেন।

11.
আপনারা ছবিতে যদি ফ্রেম দিয়ে সাজাতে চান তাহলে আপনাকে Snapseed tools এর Frames option এ যেতে হবে। এ থেকে আপনারা আপনার ছবির কণা গুলোকে আপনার ইচ্ছে মতো করে আকার দিতে পারবেন।

12.
যদি আপনার ছবির কালারের সমস্যা হয় তাহলে আপনারা Tume image option এ গিয়ে আপনার ছবির কালারটা কে বারা কমা করতে পারবেন ।

13.
আপনারা যদি Snapseed এর প্রতেকটা tools নারাচারা করেন তাহলে আমার বিশ্বাস যে আপনারা খুব ভালো ভাবে Snapseed দিয়ে ছবি ইডিট করতে পারবেন ।

আজ এখানেই শেষ করলাম। পরবর্তীতে দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আর Trickbd এর সাথেই থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

The post দেখে নিন কিভাবে Snapseed দিয়ে ছবি ইডিট করবেন appeared first on Trickbd.com.



source https://trickbd.com/guidelines/2006938


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ